1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

রুশ সেনাদের ওপর ড্রোন থেকে পেট্রলবোমা ছুড়ছে ইউক্রেনীয়রা

  • আপডেট টাইম : শনিবার, ১২ মার্চ, ২০২২
  • ৪৯৯ বার পঠিত

আর্ন্তজাতিক ডেস্ক : রুশ সৈন্যদের প্রতিহত করতে ড্রোন তৈরি করেছে ইউক্রেন। আর এর সাহায্যে রাশিয়ান সেনাদের ওপর ছোড়া হচ্ছে মলোটভ ককটেল (পেট্রলবোমা)। মূলত এই ড্রোনের মাধ্যমে রুশ বাহিনীর ওপর অনেক উঁচু থেকে মলোটভ ককটেল ছুড়ছে ইউক্রেনীয়রা।

জানা গেছে, এই মলোটভ ককটেল ড্রোনটি তৈরি করেছে ইউক্রেনের সশস্ত্র বাহিনীর অন্তর্ভুক্ত স্বেচ্ছাসেবী সেনাদল (ইউক্রেনিয়ান টেরিটরিয়াল ডিফেন্স ফোর্সেস)। এতে চারটি ব্লেড আছে।

গণমাধ্যমে প্রকাশিত ছবিতে দেখা যায়, ড্রোনের নিচের দিকে মলোটভ ককটেল বোতলটি লাগানো থাকে। ছবিতে যে বোতল দেখা গেছে, তা চেরনিহিভস্কের বিয়ারের। তবে ড্রোন থেকে ফেলা বোতলটি কীভাবে জ্বলে ওঠে, তা জানা যায়নি।

প্রকাশিত ছবিতে আরও দেখা যায়, ড্রোন থেকে পেট্রলভর্তি বোতলটি ফেলার সময় এর মুখের অংশ ওপরের দিকে থাকে। ধারণা করা হচ্ছে, লক্ষ্যবস্তুতে আঘাত করার আগেই যেন বোতলে থাকা তরল ফুরিয়ে না যায়, তা নিশ্চিত করতে এ ব্যবস্থা রাখা হয়েছে।

সাবেক সোভিয়েত ইউনিয়নের দেশ ইউক্রেনে সামরিক অভিযান চালাচ্ছে বিশ্বের দ্বিতীয় বৃহত্তম পরাশক্তি রাশিয়া। গত ২৪ ফেব্রুয়ারি ভোর থেকে এই অভিযান শুরু হয়। এরই মধ্যে শনিবার ১৭তম দিনে গড়িয়েছে এই অভিযান। বিগত ১৬ দিনে ইউক্রেনের বেশ কয়েকটি নগরী দখলে নিয়ে রুশ বাহিনী।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..